শনিবার, ১৭ আগস্ট, ২০২৪

চাকরির বয়স ৩৫ আজ থেকে নতুন কর্মসূচি ঘোষণা।

চাকরির বয়স ৩৫ আজ থেকে নতুন কর্মসূচি ঘোষণা।
   চাকরির বয়স ৩৫ 

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করার দাবিতে আজ শনিবার থেকে নতুন করে আন্দোলনে নামছেন চাকরি প্রত্যাশী ছাত্রছাত্রীরা। আজ শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে সমাবেশের ডাক দিয়েছে আন্দোলনকারীরা। আজ বেলা ২টায় এ সমাবেশ করা হবে বলে জানা গেছে। দাবি মেনে দ্রুত প্রজ্ঞাপন দেওয়ার আহবান জানিয়েছেন আন্দোলনকারীরা।

চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ প্রত্যাশী সাধারণ শিক্ষার্থী সমন্বয় পরিষদের ব্যানারে এ কর্মসূচি পালন করবে। আশেপাশের সকল ছাত্রছাত্রীদের আন্দোলনে যোগ দেওয়ার জন্য অনুরোধ করেছে।  জানা গেছে, ফেসবুককেন্দ্রীক বিভিন্ন চাকরির গ্রুপে এ বিষয়ে প্রচার প্রচারণা চালাচ্ছেন চাকরিপ্রার্থীরা। চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করার দাবিতে এবং আরও বেশি ফোকাসে নিয়ে আসতে ফেসবুকে কয়েকটি পেজ এবং গ্রুপ খোলা হয়েছে। সেখানে এ কর্মসূচি পালনের ঘোষণা দিয়ে প্রচার প্রচারণা চালানো হচ্ছে।

চাকরিপ্রার্থীরা বলছেন, তাদের দাবি যৌক্তিক হলেও দীর্ঘদিন ধরেও আন্দোলন করেও আওয়ামী লীগ সরকার মানেনি। তারা বয়স না বাড়ানোর সিদ্ধান্তে সবসময় অনড় ও অটল  ছিলেন। ফলে দীর্ঘদিন আন্দোলন করলেও চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ এ বাড়ানো হয়নি। তবে এবার তাদের যৌক্তিক দাবি মানা হবে বলে আশা তাদের।  
 
তাদের ভাষ্য মতে, কোটা সংস্কার আন্দোলন সফল করে সরকারের পতন ঘটিয়েছে ছাত্র-জনতা। তেমনি চাকরিতে বয়স বৃদ্ধির দাবি যৌক্তিক। বর্তমানে ছাত্র-জনতা সমর্থিক অন্তর্বর্তী সরকার ক্ষমতায় থাকায় তাদের মনে স্বস্তি ফিরে পেয়েছে এবং তারা প্রত্যাশা করে তাদের দাবি এবার মেনে নেওয়া হবে। এছাড়াও বর্তমান অন্তর্বর্তী সরকারের আইন মন্ত্রী ডঃ আসিফ নজরুল চাকুরীর বয়স ৩৫ দাবির সমর্থন করেন। এবার আন্দোলনের মাধ্যমে এ সরকারের মনোযোগ আকর্ষণ করে দ্রুত দাবির বাস্তবায়ন চাই ৩৫ প্রত্যাশি চাকরি প্রার্থীরা।

শেয়ার করুন

Author:

আমি একজন অতি সামান্য মানুষ। পেশায় একজন লেখক,ব্লগার এবং ইউটিউবার। লেখালেখি করতে খুব ভালো লাগে। আমার এই সামান্য প্রয়াসের মাধ্যমে মানুষের কিছু শেখাতে পারা ও বিনোদন দেওয়ার মাধ্যমে আনন্দ খুঁজে পায়।

0 coment rios: