সোমবার, ১৯ আগস্ট, ২০২৪

১৮ তমদের সাবজেক্ট ভিত্তিক কাট মার্কস কত হবে।

১৮ তমদের সাবজেক্টে ভিত্তিক কার্ট মার্কস কত হবে।
১৮ তম নিবন্ধন কাট মার্কস

প্রিয় ১৮ তম নিবন্ধন ভাই বোনেরা আসসালামু আলাইকুম। আশা করি আপনারা সকলেই ভালো আছেন। আজ আপনাদের জানাবো পরিক্ষকদের মতে ১৮ তম নিবন্ধনে আপনার সাবজেক্টে কাট মার্কস কেমন হতে পারে। 

আপনারা সকলেই জানেন এবার পরীক্ষার প্রশ্নপত্রের প্যাটার্ন পরিবর্তন হওয়ার ফলে কেউই তেমন আশানুরূপ বা মনের মত করে, ভালো পরীক্ষা দিতে পারেননি। তাছাড়াও প্রশ্নে (অথবা) না থাকায় অনেকেই প্রশ্ন দেখেই ঘাবড়ে গেছে যার ফলে ভালো পরীক্ষা দিতে পারিনি।  

এজন্য সবাই রেজাল্ট নিয়ে খুব টেনশনে আছে। তবে যারা মোটামুটি ৯৫-১০০ মার্কসের উত্তর করতে পেরেছেন তাদের রেজাল্ট আসার সম্ভাবনা খুব বেশি। চলুন আজকে বিভিন্ন পরীক্ষক ও শিক্ষকের কাছ থেকে কিছু তথ্যের ভিত্তিতে এবার কার্ট মার্কস কেমন হবে সেই বিষয়টি আপনাদের জানায়।

মূলত এবার কিছু শিক্ষকের কাছ থেকে জানতে পারলাম স্কুল পর্যায়ে যারা পরীক্ষা দিয়েছে তাদের ৫৫-৬০ মার্কস পেলেই তারা রিটেনে পাশ করতে পারবেন। তবে ৬০ এর বেশি পেলে তার চাকরি এবার নিশ্চিত হবে। হয়তো কিছু সাবজেক্ট আছে যেখানে শুন্যপদ খুবই কম সেখানে ৭০ মার্কস লাগতে পারে। আবার কিছু সাবজেক্ট আছে যেখানে শুন্য পদের সংখ্যা অনেক বেশি সেখানে ৫০-৫৫ মার্কস পেলেও চাকরি হবে। 

এছাড়াও এবার কলেজ পর্যায়ে যাদের মার্কস ৬০ এর উপরে থাকবে তাদের প্রত্যেকের রিটেন রেজাল্ট চলে আসবে। তবে  যাদের মার্কস ৬৫ প্লাস থাকবে তাদের চাকরি নিশ্চিত হবে। তবে বারবার বলছি কোন কোন সাবজেক্টে শুন্যপদ একেবারেই কম সেই সকল সাবজেক্টে ৭০ এর উপরে মার্কস লাগবে। 

আমার এই চ্যানেলে ১৮ তমদের জন্য সাবজেক্ট ভিত্তিক  শুন্য পদের তালিকার ভিডিও আপলোড করেছি। আপনারা সেই ভিডিও টি দেখে সহজেই অনুমান করতে পারবেন আপনার সাবজেক্টে শুন্যপদ কেমন আর আপনার কেমন মার্কস লাগতে পারে। আমি ভিডিও টির লিংক ডিসক্রিপশোন বক্সে দিয়ে রাখবো সেখান থেকে দেখে নিবেন। অথবা আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করে চ্যানেলের ভিতরে প্রবেশ করলেই প্রথমেই ভিডিও টি পেয়ে যাবেন। 

রেজাল্ট পাবলিশ হওয়ার সাথে সাথেই আমরা ভিডিও নিয়ে আসবো। অথবা আপনারা সাবস্ক্রাইব করে পাশেই থাকুন আমরা আপনার রেজাল্ট দেখে দিব। এনটিআরসি এর আপডেট খবর জানতে সাথেই থাকুন। আল্লাহ্‌ হাফেজ।  


শেয়ার করুন

Author:

আমি একজন অতি সামান্য মানুষ। পেশায় একজন লেখক,ব্লগার এবং ইউটিউবার। লেখালেখি করতে খুব ভালো লাগে। আমার এই সামান্য প্রয়াসের মাধ্যমে মানুষের কিছু শেখাতে পারা ও বিনোদন দেওয়ার মাধ্যমে আনন্দ খুঁজে পায়।

0 coment rios: