বৃহস্পতিবার, ২২ আগস্ট, ২০২৪

পরীক্ষকরা যেভাবে খাতা দেখছেন। কত দিন সময় নিবে।

পরীক্ষকরা যেভাবে খাতা দেখছেন। কত দিন সময় নিবে।
১৮ তম লিখিত রেজাল্ট

১৮ তম নিবন্ধন পরীক্ষার্থী ভাই বোনেরা আসসালামু আলাইকুম। আশা করি আপনারা সকলেই ভালো আছেন তবে এই মুহূর্তে যারা এই ভিডিও টি দেখছেন তারা সকলেই ১৮ তম রিটেন রেজাল্টের অপেক্ষায় আছেন। চলুন আজকের ভিডিও এর মাধ্যমে জানতে পারবেন বর্তমানে খাতা কোন পর্যায়ে আছে। 

প্রথম পরীক্ষক কতদিন ধরে খাতা দেখছেন।

কবে দ্বিতীয় পরীক্ষকের কাছে খাতা যাবে।

রেজাল্ট দিতে কত দিন সময় লাগবে। 

সরাসরি এনটিআরসিএ অফিসে গিয়ে দেখেছিলাম গত ১৯ তারিখ পর্যন্ত পরীক্ষকরা খাতা নিয়ে যাচ্ছিলেন। তারপরও কিছু খাতা সেখানে পড়ে ছিল। তবে ইতিমধ্যে সকল খাতা পরীক্ষকদের কাছে পৌঁছে গেছে। এমতাবস্থায় আমারা এনটিআরসিএ কর্মকর্তাদের কাছে জানতে চাই, কেবলমাত্র খাতা মূল্যায়নের কাজ শুরু হলো তাহলে ১৮ তম রিটেন রেজাল্ট কবে নাগাদ দেওয়া সম্ভব হবে।

এনটিআরসিএ এর পরিচালক মহাদয় জনাব মোঃ সাইফুল্লাহ আজম বলেন, আমরা পরীক্ষকদের নিকট খাতা দেওয়ার সময় পরীক্ষকদের সময় বেঁধে দিয়েছি। আমরা আগামি ১৩ সেপ্টেম্বরের মধ্যে সকল খাতা এনটিআরসি তে জমা দেওয়ার কথা বলেছি। তিনি আরও বলেন , দেশে চলমান অবস্থা না থাকলে আমরা এই সময়ই রিটেন রেজাল্ট দেওয়ার প্রস্তুতি গ্রহণ করতাম। তবে একটু দেরি হলেও বেশি সময় লাগবে না আমরা সেপ্টেম্বরের শেষের দিকে রেজাল্ট দিতে পারবো।  

এনটিআরসিএ এর নিয়ম অনুযায়ী প্রথম পরীক্ষক ১৫ এবং দ্বিতীয় পরীক্ষক ১৫ দিন খাতা মূল্যায়ন করেন। তাহলে প্রথম পরীক্ষক যদি ১৫ দিন সময় নিয়ে থাকে তাহলে অন্তত সেপ্টেম্বর মাসের ৫ তারিখ পর্যন্ত প্রথম পরীক্ষক খাতা দেখবেন এরপর দ্বিতীয় পরীক্ষক আরও ১৫ দিন সময় নিলে ২০ সেপ্টেম্বর পর্যন্ত চলে যায়। কাজেই আমার মতে ১৩ সেপ্টেম্বরের মধ্যে পরীক্ষকরা সকল খাতা জমা দিতে পারবে না। 

তাহলে দেখা যায় ২০-২৫ সেপ্টেম্বরে সকল খাতা এনটিআরসিতে পৌঁছাবে এবং রেজাল্ট প্রস্তুত করতে আরও ৭-১০ দিন লাগবে। তাহলে হিসাব করলে দেখা যায় সেপ্টেম্বরের একদম শেষের দিকে অথবা অক্টোবরের প্রথম সপ্তাহে রেজাল্ট দিতে পারে।

সবসময় দেখা যায় এনটিআরসিএ কথার বেলায় ষোলোআনা কিন্তু কাজের বেলায় গড়িমসি। তবে এবার দেশের রাজনৈতিক পট পরিবর্তন হয়েছে। আশা করা যায় এবার যথাসময়ে রেজাল্ট দিতে পারবে। 

ভিডিও টি ভালো লাগলে লাইক দিন, এবং আপনার মতামত শেয়ার করুন। আর যে সকল ভাই বোনেরা এখনও সাবস্ক্রাইব করেননি তারা সাবস্ক্রাইব করে পাশেই থাকতে পারেন। আজ এখানেই বিদায় নিচ্ছি ভালো থাকুন সুস্থ থাকুন। "ধন্যবাদ"


শেয়ার করুন

Author:

আমি একজন অতি সামান্য মানুষ। পেশায় একজন লেখক,ব্লগার এবং ইউটিউবার। লেখালেখি করতে খুব ভালো লাগে। আমার এই সামান্য প্রয়াসের মাধ্যমে মানুষের কিছু শেখাতে পারা ও বিনোদন দেওয়ার মাধ্যমে আনন্দ খুঁজে পায়।

0 coment rios: