শুক্রবার, ২৩ আগস্ট, ২০২৪

সরকারি চাকরির বয়স বৃদ্ধি ৩৫ মহাসমাবেশ আগামীকাল।

সরকারি চাকরির বয়স বৃদ্ধি ৩৫ মহাসমাবেশ আগামীকাল।

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করার দাবিতে ফের জোরালো আন্দোলন শুরু করেছেন চাকরিপ্রার্থীরা। এরই অংশ হিসেবে গত শনিবার বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছিলাম। এবার মহাসমাবেশের ডাক দিয়েছেন চাকরিপ্রার্থীরা। আগামী ২৪ আগস্ট  শনিবার বেলা ১১টায় এ সমাবেশ করা হবে। এ দাবি মেনে দ্রুত প্রজ্ঞাপন দেওয়ার আহবান জানিয়েছেন তারা। ঢাকার আশেপাশে এবং ঢাকার মধ্যে যারা আছেন তাদের সবাইকে আন্দোলনে যোগদান করার জন্য অনুরোধ করা হলো। আগামিকাল কারা আন্দোলনে আসবেন কমেন্ট করে জানান। 

চাকরিপ্রার্থীরা জানিয়েছেন, ৩৫ প্রত্যাশী সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এ কর্মসূচি পালন করা হবে। শাহবাগ প্রজন্ম চত্বরে বেলা ১১টায় এ কর্মসূচি পালন করবেন আপনারা সকলেই ১০ টার মধ্যে হাজির হবেন। জানা গেছে, বিভিন্ন চাকরির গ্রুপে এ বিষয়ে প্রচারণা চালাচ্ছেন চাকরিপ্রার্থীরা। চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করার দাবিতে ফেসবুকে কয়েকটি পেজ এবং গ্রুপ খোলা হয়েছে।

অন্তর্বর্তী সরকার যেহেতু ছাত্র আন্দোলনের ফলেই গড়ে উঠেছে সেহেতু চাকরির বয়স বৃদ্ধি ৩৫ নিয়ে এত তালবাহানা কেন? সরকার পতনের আন্দোলনে অনেক ছাত্রই ৩৫ আন্দোলনের সাথে যুক্ত ছিল আজ তারা নিরব কেন? সরকারি চাকরির বয়স বৃদ্ধি এখন আমাদের সময়ের দাবি।  

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা আন্তর্জাতিক মানদণ্ড অনুযায়ী ৩৫ বছর করার দাবি জানিয়েছেন চাকরিপ্রার্থীরা। শর্তসাপেক্ষে বয়সসীমা উন্মুক্ত করারও দাবি তাদের। এ সাতদিনের আল্টিমেটাম দিয়েছেন তারা। এরপরও দাবি না মানলে ২৪ আগস্ট মহাসমাবেশ করা হবে। এদিন উপদেষ্টার বাসবভন অভিমুখে পদযাত্রার ঘোষণাও দিয়েছেন তারা। 

আপনারা কমেন্ট করে জানাতে পারেন সরকারি চাকরির বয়স বৃদ্ধি ৩৫, ৪০ নাকি উন্মুক্ত কোনটিতে সমর্থন করেন। কারণ এখন সময় এসেছে যা করার এখনই করতে হবে। আন্দোলনে অংশগ্রহণ করার জন্য সবাইকে জোর অনুরোধ জানিয়ে এখানেই শেষ করছি। "আল্লাহ্‌ হাফেজ"

শেয়ার করুন

Author:

আমি একজন অতি সামান্য মানুষ। পেশায় একজন লেখক,ব্লগার এবং ইউটিউবার। লেখালেখি করতে খুব ভালো লাগে। আমার এই সামান্য প্রয়াসের মাধ্যমে মানুষের কিছু শেখাতে পারা ও বিনোদন দেওয়ার মাধ্যমে আনন্দ খুঁজে পায়।

0 coment rios: