শনিবার, ২৪ আগস্ট, ২০২৪

চাকরি খোঁজার নির্ভরযোগ্য ৭টি ওয়েবসাইট।

চাকরি খোঁজার নির্ভরযোগ্য ৭ টি ওয়েবসাইট।  

চাকরি খোঁজার নির্ভরযোগ্য ৭টি ওয়েবসাইট।
চাকরি খোঁজার নির্ভরযোগ্য ৭টি ওয়েবসাইট।  

অনেকেই পড়া-লেখা শেষ করে এখনও পছন্দের চাকরি খুঁজে পায়নি। নিজেদের পছন্দের প্লাটফর্মে চাকরি খোঁজা সময় সাপেক্ষ ব্যাপার। তবে বর্তমানে ইন্টারনেটের কল্যানে চাকুরী খোঁজা অনেকটা সহজ। এখন প্রায় দেশের সকল কোম্পানী গুলো অনলাইনে চাকরির বিজ্ঞাপন দিয়ে থাকে। বর্তমানে বিভিন্ন কোম্পানী চাকরির বিজ্ঞাপন থেকে শুরু করে ইন্টরভিউও অনলাইনে আয়োজন করে থাকেন।

আজকে আমি আপনাদের কয়েকটি নির্ভরযোগ্য চাকরি খোঁজার ওয়েবসাইট সম্পর্কে জানাবো এবং আশাকরি খুব সহজে আপনি অনলাইনের মাধ্যমে আপনার পছন্দের চাকরি খুঁজে নিতে পারবেন।  

চাকরি খোঁজার ওয়েবসাইটসমুহঃ

  1. বিডিজবস ডট কম (bdjobs.com)
  2. চাকরি ডট কম (chakri.com)
  3. কর্মবিডি ডট কম (kormo)
  4. রুটিরুজি ডট কম (rutiruji.com)
  5. বিডিজবস টুডে ডট কম (bdjobstoday.com)
  6. বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন (bpsc.gov.bd)
  7. লিংকডইন (Linkedin)

১। বিডিজবস ডট কম (bdjobs.com)

বিডিজবস ডট কম এই চাকরি খোঁজার ওয়েবসাইট সম্পর্কে  আমরা সবাই কমবেশি জানি।  দেশের সবচেয়ে বড়ও জনপ্রিয় চাকরি খোঁজার ওয়েবসাইট বিডিজবস ডট কম। হিউম্যান রিসোর্চ, এডমিন, ম্যানেজার, ইঞ্জিনিয়ার সহ প্রায় ৫০ টিরও বেশি ক্যাটাগরির চাকরি খোাঁজ করার ব্যবস্থা রয়েছে এখানে।এছাড়া এখানে জায়গা ভিত্তিতে অর্থাৎ, বিভাগীয় পর্যায়ে ফিল্টার করে চাকরি খোঁজা যায়। তাই আপনি রাজধানীর বাইরে থাকলেও অনলাইনের মাধ্যমে দেশের যেকোন বিভাগে চাকরির সন্ধান করতে পারেন।


২। চাকরি ডট কম (chakri.com)

বিডিজবস ডট কম-এর মত আরও একটি চাকরি খোঁজার ওয়েবসাইট চাকরি ডট কম। এখানেও ৫০টিরও বেশি ক্যাটাগরির চাকরি খোঁজা যায়। চাকরি ডট কম-এ আপনি স্থান ভিত্তিতে চাকরির খুঁজে নিতে পারেন। এখানে আপনি ক্যারিয়ার সম্পর্কিত বিভিন্ন কন্টেন্ট পাবেন যা আপনার স্কিল বাড়াতে অনেক সাহায্য করবে।


৩। কর্মবিডি ডট কম (kormo)

কর্ম বিডি মূলত  একটি  চাকরি খোঁজার অসাধারণ অ্যাপ। কর্ম অ্যাপে রেজিষ্ট্রেশন করলে আপনার দেওয়া তথ্য অনুযায়ী বিভিন্ন চাকরির তথ্য সামনে চলে আসে। এখানে আপনি একটি প্রফাইল/সিভি তৈরী করে বিভিন্ন চাকরির আবেদন করতে পারবেন খুব সহজেই। এখানে সিভি আপলোডও করে আবেদন করা যায়।


৪। রুটিরুজি ডট কম (rutiruji.com)

চাকরি খোঁজার ওয়েবসাইট রুটিরুজি ডট কম একটু ভিন্নরকম। এখানে আপনি রেজিষ্ট্রেশন করার পর আপনার পছন্দের চাকরির খবর ফোন বা এসএমএস-এর মাধ্যমে আপনার কাছে সয়ংক্রিয়ভাবে পৌঁছে দেবে এই পোর্টালটি। 


৫। বিডিজবস টুডে ডট কম (bdjobstoday.com)

মূলত বিভিন্ন পত্র-পত্রিকার চাকরির খবর গুলো এই ওয়েবসাইটে পাওয়া যায়। সরকারি-বেসরকারি প্রায ১৫টি চাকিরর ক্যাটাগরি রয়েছে এখানে।


৬। বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন (bpsc.gov.bd)

বাংলাদেশের সরকারি চাকরির বিজ্ঞাপন গুলো এই ওয়েবসাইটে পাওয়া যায়। এই ওয়েবসাইটে বিসিএস পরীক্ষা, ক্যাডার-নন ক্যাডার সহ সরকারী চাকরির অনলাইন আবেদনের অনলাইন রেজিষ্ট্রেশন হয়।


৭। লিংকডইন (Linkedin)

আমরা সবাই কমবেশি এই সোশ্যাল মিডিয়া সম্পর্কে জানি, বিশ্বের প্রায় প্রতিটি দেশে এখন চাকরির বিজ্ঞাপনও চাকরি খোঁজার জন্য লিংকডইন অনেক বেশি পরিচিত। চাকরি খোঁজার জন্য বা চাকরির বিজ্ঞপ্তির জন্য লিংকডইন ব্যবহার করে। অনেক বড় বড় কোম্পানী লিংকডইন এর চাকরি বিজ্ঞাপন দিয়ে থাকে।


শেয়ার করুন

Author:

আমি একজন অতি সামান্য মানুষ। পেশায় একজন লেখক,ব্লগার এবং ইউটিউবার। লেখালেখি করতে খুব ভালো লাগে। আমার এই সামান্য প্রয়াসের মাধ্যমে মানুষের কিছু শেখাতে পারা ও বিনোদন দেওয়ার মাধ্যমে আনন্দ খুঁজে পায়।

0 coment rios: