সোমবার, ২৬ আগস্ট, ২০২৪

সরকারি চাকরির ৩৫ বৃদ্ধির নতুন সিদ্ধান্ত।

সরকারি চাকরির ৩৫ বৃদ্ধির নতুন সিদ্ধান্ত।
 সরকারি চাকরির ৩৫ বৃদ্ধির নতুন সিদ্ধান্ত। 

প্রিয় সরকারি চাকরি প্রার্থী ভাই বোনেরা আসসালামু আলাইকুম। আশা করি আপনারা সকলেই ভালো আছেন। তবে এই মুহূর্তে যাদের বয়স ৩০ পার হয়েছে তারা অত্যান্ত হতাশা এবং মানুসিক বিপর্যয়ের মধ্যে আছেন। আমাদের যাদের বয়স ৩০ পার হয়েছে তারাই কেবল বুঝতে পারছি জীবন এই মুহূর্তে কতটা কষ্টের ও বেদনার। আর যারা একেবারেই বেকার আছেন তাদের সম্পর্কে বলার কোন ভাষা নেই। 

বর্তমান বাংলাদেশের রাজনৈতিক পরিস্থিতির কারণে কোম্পানি ও প্রাইভেট জব পাওয়াও এখন কঠিন হয়ে পড়েছে। এখানেও এখন লবিং ছাড়া জব পাওয়া বেশ কষ্টসাধ্য।  সব মিলিয়ে অনেকেই কঠিন সময় পার করছেন। বেকার থাকা কতটা কষ্টের আর লজ্জার যে বেকার আছে সেই কেবল জানে। ১৬ বছর স্বৈরাচার সরকার ক্ষমতায় থাকার দরুন বিভিন্ন অনিয়মের মাধ্যমে নিয়োগ প্রদান করা হয়েছে। বেশির ভাগ ঘুষ ও প্রশ্নফাঁসের মাধ্যমে নিয়োগ হয়েছে।  

এছাড়াও করোনার কারণে আরও ৩ বছর মানুষের জীবন থেকে চলে গেছে। এমতাবস্থায় সরকারি চাকরির বয়স ৩৫ বৃদ্ধি করা এখন জীবন মরণের প্রশ্ন এসে দাঁড়িয়েছে। হয় ৩৫ করো না হয় গুলি করে মেরে ফেল।

কাজেই৩৫বছর করার দাবিতে আমরা জোরালো আন্দোলন শুরু করেছিলাম। এরই অংশ হিসেবে গত ১৭ আগস্ট বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছিলাম। গত ২৪ আগস্ট শনিবার বেলা ১১টায়  মহাসমাবেশের ডাক দেওয়া হয়েছিল। কিন্তু বর্তমান বন্যা পরিস্থিতির কারণে এই মহাসমাবেশ স্থগিত করা হয়েছিল। এরই মাঝে আনসার বাহিনী গতকাল আন্দোলন করেছে আবার আজ রিকশাওয়ালারাও আন্দোলন করছে। কিন্তু বাংলাদেশে সার্বিক অবস্থা বিবেচনা করে সরকারি চাকরির বয়স বৃদ্ধির ৩৫ আন্দোলন থেমে আছে। 

পরিস্থিতি ঠিক হলে আমরা আমাদের যৌক্তিক দাবি আদায়ের জন্য আবার নতুন কর্মসূচি ঘোষণা করবো।অন্তর্বর্তী সরকার যেহেতু ছাত্র আন্দোলনের ফলেই গড়ে উঠেছে সেহেতু চাকরির বয়স বৃদ্ধি ৩৫করা কঠিন হবে না।

আমরা ইতিমধ্যে চাকরিতে প্রবেশের বয়সসীমা আন্তর্জাতিক মানদণ্ড অনুযায়ী ৩৫ বছর করার দাবি জানিয়েছি। শর্তসাপেক্ষে বয়সসীমা উন্মুক্ত করার দাবিও আমাদের। তবে এবার আমরা এই যৌক্তিক দাবি আদায়ে সক্ষম হবো এতে কোন সন্দেহ নেই। 

আপনারা কমেন্ট করে জানাতে পারেন সরকারি চাকরির বয়স বৃদ্ধি ৩৫-৪০ নাকি উন্মুক্ত চান।কারণ এখন সময় এসেছে আমাদের দাবি বাস্তবায়ন করা। নতুন কর্মসূচি এলে আন্দোলনে অংশ গ্রহণ করার জন্য সবাইকে জোর অনুরোধ জানিয়ে এখানেই শেষ করছি। "আল্লাহ্‌ হাফেজ"


শেয়ার করুন

Author:

আমি একজন অতি সামান্য মানুষ। পেশায় একজন লেখক,ব্লগার এবং ইউটিউবার। লেখালেখি করতে খুব ভালো লাগে। আমার এই সামান্য প্রয়াসের মাধ্যমে মানুষের কিছু শেখাতে পারা ও বিনোদন দেওয়ার মাধ্যমে আনন্দ খুঁজে পায়।

0 coment rios: