মঙ্গলবার, ২৭ আগস্ট, ২০২৪

এমপিওভুক্ত স্কুল ও কলেজে বয়স বৃদ্ধি ৪০ করা কি সম্ভব।

এমপিওভুক্ত স্কুল ও কলেজে বয়স বৃদ্ধি ৪০ করা কি সম্ভব।
এমপিওভুক্ত স্কুল ও কলেজে বয়স বৃদ্ধি ৪০ করা কি সম্ভব।

প্রিয় চাকরি প্রার্থী ভাই বোনেরা আসালামু আলাইকুম। সেই ২০১২ সাল থেকে সরকারী চাকরির বয়স বৃদ্ধি ৩৫ করার দাবি নিয়ে দীর্ঘ ১ যুগ ধরে আন্দোলন চলছে। আজও পর্যন্ত এই দাবি আদায়ে চূড়ান্ত সফলতা অর্জন সম্ভব হয় নি। সরকারি চাকরির বয়স  ৩৫ বৃদ্ধির পাশাপাশি অনেকেই বেসরকারী এমপিওভুক্ত স্কুল ও কলেজের বয়স সীমা ৩৫ থেকে ৪০ শে বৃদ্ধির জন্য মতামত প্রকাশ করছেন। 

অনেকেই মনে করেন সরকারি চাকরির বয়স ৩৫ বৃদ্ধি হলে বেসরকারি স্কুল ও কলেজে চাকরির বয়স ৪০ বৃদ্ধি করতে হবে। অনেকেই আমার কাছে জানতে চেয়েছেন। আসলে এমপিও ভুক্ত স্কুল ও কলেজে বয়স বৃদ্ধি ৪০ করা সম্ভব? এ নিয়ে কোন পরিকল্পনা বা আন্দোলন হচ্ছে? এখনও পর্যন্ত এমপিও ভুক্ত প্রতিষ্ঠানে বয়স বৃদ্ধির ব্যাপারে তেমন কোন যৌক্তিক দাবি পেশ করা হয়নি। কোন আন্দোলন কে বাস্তবায়ন করতে হলে তার জন্য যৌক্তিক তথ্য উপাত্ত সংগ্রহ করতে হবে। দাবি পেশ করার যৌক্তিক দাবি লিখিত আকারে প্রকাশ করতে হবে। সেটি যদি গ্রহণযোগ্য ও সমর্থন পায় তাহলে অবশ্যই ৪০ করা সম্ভব হবে। 

এখন আপনি কি মনে করেন এমপিওভুক্ত স্কুল ও কলেজে ৪০ বৃদ্ধি করা  প্রয়োজন। এবং এটা কতটুকু যৌক্তিক বলে আপনি মনে করেন? এখনই কমেন্ট করে জানাতে পারেন।  

এছাড়াও অনেকেই বেসরকারি ও কোম্পানি চাকরির বয়সসীমা ৪৫ বৃদ্ধির জন্য আগ্রহ দেখাচ্ছেন। কাজেই এমপিওভুক্ত স্কুল ও কলেজ এবং বেসরকারি প্রতিষ্ঠানের চাকরির বয়সসীমা বৃদ্ধির করতে হলে লিখিত আকারে যুক্তিসঙ্গত দাবি পেশ করতে হবে তাহলেই কেবল সেটি সকলের কাছে গ্রহণযোগ্য পাবে। তবে এখন সরকারি চাকরি বয়স ৩৫ বৃদ্ধি এটা নিয়ে আমরা বেশি উদ্বিগ্ন ও জোরালো আন্দোলন করতে চাই। আপনার মতামত আমরা আশা করছি। কাজেই সার্বিক দিক বিবেচনা করে আপনি কোনটি নিয়ে ভাবছেন আমাদের জানাতে ভুলবেন না। আজ এখানেই শেষ করছি ভালো থাকবেন সুস্থ থাকবেন আল্লাহ্‌ হাফেজ। 

শেয়ার করুন

Author:

আমি একজন অতি সামান্য মানুষ। পেশায় একজন লেখক,ব্লগার এবং ইউটিউবার। লেখালেখি করতে খুব ভালো লাগে। আমার এই সামান্য প্রয়াসের মাধ্যমে মানুষের কিছু শেখাতে পারা ও বিনোদন দেওয়ার মাধ্যমে আনন্দ খুঁজে পায়।

0 coment rios: