বুধবার, ২৮ আগস্ট, ২০২৪

১৮ তম রিটেন খাতা প্রথম পরীক্ষক কতদূর দেখলেন।

১৮ তম রিটেন খাতা প্রথম পরীক্ষক কতদূর দেখলেন।
১৮ তম রিটেন খাতা প্রথম পরীক্ষক কতদূর দেখলেন। 

প্রিয় ১৮ তম নিবন্ধন পরীক্ষার্থী ভাই বোনেরা আসসালামু আলাইকুম। আশা করি আপনারা সকলেই ভালো আছেন।  তবে এই মুহূর্তে সকলের মাথায় একটা জিনিসই ঘুরপাক খাচ্ছে আমাদের খাতা দেখা কতদূর হলো? আমাদের রেজাল্ট কবে দিবে? 

প্রিয় পরীক্ষার্থী ভাই বোনেরা আমরা ইতিমধ্যে ভিডিও তে জানিয়েছিলাম গত ১৩ই আগস্ট থেকে ২০ আগস্ট পর্যন্ত পরীক্ষকরা এনটিআরসিএ থেকে খাতা নিয়ে গেছে। আমরা সকলেই জানি প্রথম পরীক্ষককে ১৫ দিন এবং দ্বিতীয় পরীক্ষককে ১৫ দিন সময় দেওয়া হয়।  

সেই হিসাব করলে ইতিমধ্যে প্রথম পরীক্ষকের খাতা দেখার কাজ চলমান রয়েছে। এই মাসের শেষের দিকে অথবা ৫-৭ তারিখের মধ্যে প্রথম পরীক্ষকের সকল বিষয়ের খাতা দেখার কাজ সম্পন্ন হবে। আমি এক ভাইয়ের কাছ থেকে জানতে পারলাম ইতিমধ্যে তার খাতা দেখা শেষ হয়েছে। এখন দ্বিতীয় পরীক্ষকের কাছে জমা দেওয়া হবে। 

কিন্তু সকল বিষয়ের খাতা আগামি সেপ্টেম্বরের প্রথম সপ্তাহের মধ্যে দ্বিতীয় পরীক্ষকের কাছে চলে যাবে। এরপর দ্বিতীয় পরীক্ষক ১৫ দিন সময় নিলে সেপ্টেম্বরের ২০ তারিখ পর্যন্ত সময় চলে যাবে। 

এরপর এনটিআরসিএ তে সকল খাতা পৌছাতেও কিছুদিন সময় লাগবে। তারপর এনটিআরসিএ রেজাল্ট প্রস্তুত করতে ৭-১০ দিন সময় নিবেন। এনটিআরসিএ  এর চেয়ারম্যান বলেছিলেন আমরা সেপ্টেম্বর মাসের একদম শেষের দিকে রিটেন রেজাল্ট দিতে পারবো। 

তবে খাতা দেখার জন্য পরীক্ষকরা যে সময় পাচ্ছে তাতে করে একটু দেরি করলে সেপ্টেম্বরের শেষে রেজাল্ট দিতে না পারলেও অক্টোবরের প্রথম সপ্তাহে রেজাল্ট দিতে পারবে বলে মনে করছি। 



শেয়ার করুন

Author:

আমি একজন অতি সামান্য মানুষ। পেশায় একজন লেখক,ব্লগার এবং ইউটিউবার। লেখালেখি করতে খুব ভালো লাগে। আমার এই সামান্য প্রয়াসের মাধ্যমে মানুষের কিছু শেখাতে পারা ও বিনোদন দেওয়ার মাধ্যমে আনন্দ খুঁজে পায়।

0 coment rios: