মঙ্গলবার, ২০ আগস্ট, ২০২৪

সরকারি চাকরির বয়স বৃদ্ধি ৩৫ নাকি ৪০ হবে।

সরকারি চাকরির বয়স বৃদ্ধি ৩৫ নাকি ৪০ হবে। 
সরকারি চাকরির বয়স বৃদ্ধি ৩৫ নাকি ৪০ হবে।
সরকারি চাকরির বয়স বৃদ্ধি ৩৫ দাবি

অনেকেই সরকারি  চাকরিতে প্রবেশের বয়স সীমা উন্মুক্ত করার দাবি জানাচ্ছে। আন্তর্জাতিক মানদণ্ড বিচার করে অন্তত ৪০ বছর পর্যন্ত আবেদনের বয়স বৃদ্ধি হোক এমনটাই দাবি করছেন। 

অনেকেই মন্তব্য করছেন ৪০ চাইলে বয়স মিনিমাম ৩৫ পাবো। ৩৫ দাবি করলে ৩২ দিতে পারে!!! উল্লেখ্য ১৮০ টি দেশে ৩৫ এবং ৩৫ এর উপরে। 

সরকারি চাকরির বয়স বৃদ্ধি ৩৫ নাকি ৪০ হবে এ নিয়ে সোশ্যাল মিডিয়ায় অনেকেই নানা রকম মন্তব্য করছেন। অনেকেই সরকারি চাকরির বয়স বৃদ্ধির ৩৫ দাবি করেছেন। আবার অনেকেই ৪০ দাবি করছেন। এ নিয়ে এখন মানুষের মধ্যে একটি বিভ্রান্তিকর অবস্থা সৃষ্টি হচ্ছে। অনেকেই আবার বেসরকারি চাকরির বয়স ৪৫ করার জন্য দাবি জানাচ্ছে। এতে করে মূল আন্দোলন অনেকটা ব্যাহত হচ্ছে।   

প্রথমত সরকারি চাকরির বয়স অন্তত ৩৫ হোক তারপর না হয় আমরা আবার বয়স বৃদ্ধির চেষ্টা করবো। তবে এটা আমার মতামত হয়তো আপনার মতামত ভিন্ন হতে পারে।  

এখন আপনার মতামত দয়া করে জানান আপনি মূলত সরকারি চাকরির বয়সসীমা ৩৫ নাকি ৪০ এর সমর্থন করেন।  

তবে মূল কথা হলো সরকারি চাকরির বয়স বৃদ্ধি ৩৫ করার জন্য সেই ২০১২ সাল থেকে আন্দোলন চলছে। আবার নতুন করে এই আন্দোলনে অনেকেই যোগ দিয়েছে। দেখা যায় দীর্ঘদিন ধরে এই আন্দোলন করতে করতে অনেকের ৩৫ বছর পার হয়ে গিয়েছে। তাদের অনেকেই আবার ৪০ এর সমর্থন করছে। এমতাবস্থায় আপনার মতামত শেয়ার করুন। আসলে কি সরকারি চাকরির বয়স বৃদ্ধি ৪০ কতটা যুক্তিযুক্ত।  

আশার বাণী হলো খুব দ্রুত সরকারি চাকরির বয়সসীমা ৩৫ হতে পারে। আপনারা সকলেই আন্দোলনে সমর্থন করুন এবং আমাদের পাশে থেকে উৎসাহিত করুন এছাড়াও সরাসরি আন্দোলনে যোগ দেওয়ার জন্য অনুরোধ জানাচ্ছি। 

শেয়ার করুন

Author:

আমি একজন অতি সামান্য মানুষ। পেশায় একজন লেখক,ব্লগার এবং ইউটিউবার। লেখালেখি করতে খুব ভালো লাগে। আমার এই সামান্য প্রয়াসের মাধ্যমে মানুষের কিছু শেখাতে পারা ও বিনোদন দেওয়ার মাধ্যমে আনন্দ খুঁজে পায়।

0 coment rios: