শুক্রবার, ৩০ আগস্ট, ২০২৪

১৯ তম নিবন্ধনে প্রশ্ন প্যাটার্ন কেমন হবে?

১৯ তম নিবন্ধনে প্রশ্ন প্যাটার্ন কেমন হবে?
১৯ তম নিবন্ধনে প্রশ্ন প্যাটার্ন কেমন হবে?  

প্রিয় নিবন্ধন প্রত্যাশী ভাই বোনেরা আসসালামু আলাইকুম আশা করি আপনারা সকলেই ভালো আছেন। আপনারা ইতিমধ্যে ইউটিউব ও সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন ভিডিও তে দেখতে পেরেছেন যে ১৯ তম নিবন্ধনে প্রশ্ন প্যাটার্ন পরিবর্তন করা হবে।

কেউ কেউ ভিডিও তে বলছে  ৭৫ মার্কস নৈর্ব্যক্তিক এবং নিজ নিজ সাবজেক্ট থেকে ২৫ মার্কস এই মিলে ১০০ মার্কসের পরীক্ষা হবে।  এই পরীক্ষায় পাশ করার পর সরাসরি ভাইভা নেওয়া হবে। তারপর ভাইভায় পাশ করার পর নিয়োগ দেওয়া হবে। 

কিন্তু এখনও পর্যন্ত এমন কোন সিদ্ধান্ত গ্রহণ করা হয়নি। ১৯ তম নিবন্ধনে এই নিয়মে পরীক্ষা হবে না। কাজেই পূর্বের নিয়মেই ১৯ তম নিবন্ধন পরীক্ষা নেওয়া হবে।

প্রথমত ১০০ মার্কসের প্রিলিমিনারি হবে। সেখানে ৪০ পেলেই লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন। এরপর নিজ নিজ সাবজেক্টে ১০০ মার্কসের লিখিত পরীক্ষা হবে। 

এবার যেহেতু প্রশ্নপত্রে কোন অথবা ছিল না। কাজেই ১৯ তমতে প্রশ্নপত্রে অথবা থাকবে না। তাই কোনভাবেই আপনারা অধ্যায় বাদ দিয়ে পড়বেন না। সকল গুরুত্বপূর্ণ প্রশ্ন পড়ে ফেলবেন। 

তাই দেরি না করে যারা ১৯ তমতে পরিক্ষা দেওয়ার চিন্তা করছেন তারা এখন থেকেই শুরু করুন। আর যারা ১৮ তমতে ভালো পরীক্ষা দিতে পারেননি তারাও এখন থেকে শুরু করতে পারেন। ১৯ তম সার্কুলার খুব শীঘ্রই দিয়ে দিবে। অক্টোবর ও নভেম্বরের মধ্যে সার্কুলার দিয়ে দিতে পারে। কেননা বেসরকারি স্কুল কলেজে লক্ষাধিক শুন্যপদ রয়েছে যা কেবলমাত্র ১৮ তম দিয়ে পূরণ করা সম্ভব না কিংবা ১৮ তম দিয়ে পূরণও করবেন না। ১৯ তমদের জন্য কমপক্ষে ৫০ হাজার পদ ফাঁকা থাকবে বরং তার চেয়েও বেশি থাকবে এতে কোন সন্দেহ নাই। তাই দেরি না করে এখনই পড়াশোনা শুরু করে দিন।  


শেয়ার করুন

Author:

আমি একজন অতি সামান্য মানুষ। পেশায় একজন লেখক,ব্লগার এবং ইউটিউবার। লেখালেখি করতে খুব ভালো লাগে। আমার এই সামান্য প্রয়াসের মাধ্যমে মানুষের কিছু শেখাতে পারা ও বিনোদন দেওয়ার মাধ্যমে আনন্দ খুঁজে পায়।

0 coment rios: