বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪

১৮ তম লিখিত পরীক্ষার ফলাফলের তারিখ এখনই জেনে নিন।

১৮ তম লিখিত পরীক্ষার ফলাফলের তারিখ এখনই জেনে নিন।

প্রিয় ১৮ তম পরীক্ষার্থী ভাই বোনেরা আসসালামু আলাইকুম। আশা করি আপনারা সকলেই অনেক ভালো আছেন। তবে এই মুহূর্তে আপনারা লিখিত ফলাফলের জন্য প্রহর গুনছেন। এবার পরীক্ষার ধরণ ভিন্ন হওয়ায় সবাই কম বেশি চিন্তিত। অনেকেই ভাবতেছে ১৮ তমতে আমার রেজাল্ট আসবে কিনা? 

তাদের উদ্দেশ্যে বলি নিবন্ধন লিখিত পরীক্ষার ফলাফল নিয়ে দুশ্চিন্তা করবেন না। যদি আপনার রিজিকে থাকে তাহলে আপনি মোটামুটি পরীক্ষা দিলেও আপনার রেজাল্ট চলে আসবে। আল্লাহর উপর ভরশা রাখুন আর বেশি বেশি দোয়া পড়ুন। 

আমরা ইতিমধ্যে ইউটিউবে বিভিন্ন ভিডিও তে দেখতে পাচ্ছি ২৬ সেপ্টেম্বরে ১৮ তমদের লিখিত ফলাফল দেওয়া হবে। অনেকেই আমাকে কমেন্ট করে জানিয়েছে ভাইজান ২৬ তারিখে কি আমাদের রেজাল্ট দিবে? 

তাই ১৮ তম পরীক্ষার্থীদের উদ্দেশ্যে বলতে চায় ২৬ সেপ্টেম্বরে লিখিত ফলাফল প্রকাশ করার চান্স অনেকটা কম। কেননা ইতিমধ্যে ভিডিও তে আপনাদের জানিয়েছে আগস্টের ২৬ তারিখের আগ পর্যন্ত এনটিআরসিএ তে কিছু কিছু খাতা পড়েছিল। আগস্টের ২৬ তারিখের পর সমস্ত খাতা পরীক্ষকের কাছে চলে যায়। তাহলে গতমাসের ২৬ তারিখ থেকে সেপ্টেম্বরের ২৬ তারিখ পর্যন্ত ৩০ দিনে রেজাল্ট প্রস্তুত করা আদৌ কি সম্ভব?

প্রথম পরীক্ষক ১৫ দিন ও দ্বিতীয় পরীক্ষক ১৫ দিন সময় নিলেও ১ মাস চলে যায়। এর মাঝে প্রথম পরীক্ষক থেকে দ্বিতীয় পরীক্ষকের কাছে খাতা যেতেও ৭-১০ দিন সময় লাগে। 

এছাড়াও এনটিআরসিএ ও টেলিটকের রেজাল্ট প্রস্তুত করতেও তো ৭ দিন সময় লাগবে। তাহলে এই হিসাব করলে সেপ্টেম্বরের ২৬ তারিখ রেজাল্ট হওয়ার চান্স কম। এখন আপনাদের মাথায় প্রশ্ন আসবে, ভাই প্যাচাল বাদ দিয়ে রেজাল্ট কবে দিবে সেই কথা আগে বলেন। 

এনটিআরসিএ বারবার পরীক্ষকের কাছে তাগাদা দিয়েছে দ্রুত খাতা দেখে শেষ করতে এবং তারা বলেছিল সেপ্টেম্বরের শেষে রেজাল্ট দিবে। এখন উপরিউক্ত আলোচনার পর আপনার কি মনে হয় সেপ্টেম্বরের শেষে রেজাল্ট দিতে পারবে?  

উপরিউক্ত বিষয়গুলো মাথায় রেখে আমি একটি সম্ভাব্য ও যৌক্তিক ধারণা দিতে পারি। সবকিছু ঠিকঠাক থাকলে ১৮ তম লিখিত ফলাফল অক্টোবরের ৫-৭ তারিখ অথবা ১২-১৪ তারিখের মধ্যে দিতে পারে। 




  




শেয়ার করুন

Author:

আমি একজন অতি সামান্য মানুষ। পেশায় একজন লেখক,ব্লগার এবং ইউটিউবার। লেখালেখি করতে খুব ভালো লাগে। আমার এই সামান্য প্রয়াসের মাধ্যমে মানুষের কিছু শেখাতে পারা ও বিনোদন দেওয়ার মাধ্যমে আনন্দ খুঁজে পায়।

0 coment rios: