রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪

১৮ তম লিখিত রেজাল্ট অক্টোবরেই ভাইভা শুরু হবে ১ সপ্তাহ পর।

১৮ তম লিখিত রেজাল্ট অক্টোবরেই ভাইভা শুরু হবে ১ সপ্তাহ পর।

প্রিয় ১৮ তম নিবন্ধন পরীক্ষার্থী ভাই বোনেরা অষ্টাদশ শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল অক্টোবরের শুরুতেই প্রকাশ করা হতে পারে। ইতোমধ্যে খাতা প্রথম পরীক্ষকের মূল্যায়নের পর দ্বিতীয় পরীক্ষক মূল্যায়ন শেষে এনটিআরসিএতে জমা দিচ্ছে। এছাড়াও অধিকাংশ খাতায় এনটিআরসিএতে পৌঁছেছে। বন্যার সমস্যার কারণে অনেক পরীক্ষক খাতা দেরিতে নিয়ে গিয়েছিলেন তাদের খাতা গুলো এখনও দেখা শেষ হয়নি যার ফলে রেজাল্ট দিতে একটু দেরি হচ্ছে।  

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) একাধিক কর্মকর্তা আমাদেরকে জানিয়েছিলেন লিখিত পরীক্ষার ফল প্রকাশিত হওয়ার সপ্তাহখানেক পরই অক্টোবরে মৌখিক পরীক্ষা নেয়া সম্ভব হবে । 

এখন আপনাদের মনে প্রশ্ন আসতে পারে ১ সপ্তাহ পর ভাইভা অনুষ্ঠিত হলে এত অল্প সময়ের মধ্যে প্রস্তুতি নিব কিভাবে? এছাড়াও অনেকেই ভাবছেন রেজাল্ট না দেওয়া পর্যন্ত ভাইভার জন্য এখন আর পড়বো না। কেননা অনেকেই রেজাল্ট আসবে কিনা এ নিয়েই দুশ্চিন্তাই আছেন এর মাঝে ভাইভা প্রস্তুতি নেওয়ার প্রশ্নেই ওঠে না।

এত চিন্তা ভাবনার ভীড়ে আপনার এখন করণীয় কি? কর্মকর্তারা যতই বলুক ১ সপ্তাহের মধ্যে ভাইভা নিবে, মনে রাখবেন কমপক্ষে ১৫ দিনের আগে ভাইভা শুরু হবে না। তবে এবার এনটিআরসিএ তে বেশ কিছু কর্মকর্তা পরিবর্তন হয়েছে। উনারা খুব দ্রুতই রেজাল্ট প্রকাশের পরপরই ভাইভা এবং গণবিজ্ঞপ্তি ও সর্বোপরি নিয়োগের সিদ্ধান্ত নিচ্ছেন।   

এমতাবস্থায় আপনাদেরকে বলতে চাই যারা খুবই ভালো পরীক্ষা দিয়েছেন এবং কনফিডেন্স অনেক বেশি, যারা ভাবছেন আমার রেজাল্ট চলে আসবে, তারা কম বেশি একটু একটু প্রস্তুতি নিতে পারেন। বেশি সিরিয়াসলি না নিয়ে প্রতি রাতে ১-২ ঘন্টা করে পড়লেই হবে। আর যাদের মনে হচ্ছে রেজাল্ট আসতেও পারে আবার নাও পারে। তাদের যদি বাড়তি চাপ না থাকে তাহলে মাঝে মাঝে ছোট ছোট সংজ্ঞামূলক প্রশ্ন চোখ বুলিয়ে রাখতে পারেন। তাতে করে আপনার রেজাল্ট চলে আসলে ভাইভা টা বেশ ভালই হবে।

তবে সর্বোপরি বলতে চাই এনটিআরসিএ ভাইভা খুব একটা কঠিন হয় না। রেজাল্ট প্রকাশের পর ১৫ দিন পেলেই আপনারা মোটামুটি প্রস্তুতি নিতে পারবেন।

তবে এ কথাও সত্য ইদানিং বা ১৭ তম থেকে মোটামুটি ভালই প্রশ্ন করা হয়। সেক্ষেত্রে আপনার সাবজেক্টের উপর বেশি ফোকাস দিলেই হবে।

এত সব প্যাচাল বাদ দিয়ে আসল কথা হলো যাদের সময় আছে আমার মনে হয় তাদের একটু একটু প্রস্তুতি নেওয়াই উত্তম। কারণ বুদ্ধিমানেরা আগেভাগেই কাজ সেরে ফেলে। যাদের সময় নেই তারা রেজাল্টের পর নিলেই হবে।     

 

 

 

 

 


শেয়ার করুন

Author:

আমি একজন অতি সামান্য মানুষ। পেশায় একজন লেখক,ব্লগার এবং ইউটিউবার। লেখালেখি করতে খুব ভালো লাগে। আমার এই সামান্য প্রয়াসের মাধ্যমে মানুষের কিছু শেখাতে পারা ও বিনোদন দেওয়ার মাধ্যমে আনন্দ খুঁজে পায়।

0 coment rios: