সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৪

১৮ তমদের জন্য মহা সুখবর।

১৮ তমদের জন্য মহা সুখবর।

ইতিমধ্যে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের জন্য ষষ্ঠ গণবিজ্ঞপ্তি প্রকাশের কার্যক্রম শুরু করেছে। এনটিআরসিএ কর্তৃপক্ষ এরই মধ্যে স্কুল-কলেজের ই-রেজিস্ট্রেশনের কার্যক্রম শুরু করার জন্য তাদের ওয়েবসাইট সচল করেছেন মূলত এই কার্যক্রমের মাধ্যমে দেশের মধ্যে সকল শিক্ষা প্রতিষ্ঠান তাদের শুন্য পদের চাহিদার জন্য ই-রেজিস্ট্রেশন ফর্ম পূরণ করবেন।

অনেকেই হয়তো ব্যাপারটা বুঝতে পারছেন না। আরও সহজ করে যদি বলি, তাহলে যে সকল প্রতিষ্ঠানের জন্য শিক্ষক প্রয়োজন তারা ৬ষ্ঠ গণবিজ্ঞপ্তির জন্য তাদের প্রতিষ্ঠানের জন্য শুন্য পদের চাহিদা ই-রেজিস্ট্রেশন মাধ্যমে এনটিআরসিএ এর কাছে জমা দিবেন।  

২২ সেপ্টেম্বর থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত এই কার্যক্রম চলবে। ৩০ সেপ্টেম্বরের পরে কোন প্রতিষ্ঠান শুন্য পদের চাহিদা পূরণ করতে পারবেন না। কাজেই এই ভিডিও টি আপনারা বেশি বেশি শেয়ার করুন। কেননা অনেক প্রতিষ্ঠানে শুন্য পদ থাকা সত্ত্বেও এই অল্প সময়ের মধ্যে তথ্যটি না পেলে তারা শুন্য পদের চাহিদার জন্য ই-রেজিস্ট্রেশন মাধ্যমে জমা দিতে ব্যর্থ হবে।

দেরি না করে এখনই শেয়ার করে দিন, একটা কথা মাথায় রাখবেন শুন্যপদের চাহিদা যত বেশি দেওয়া হবে ততবেশি এনটিআরসিএ ১৮ তমদের লিখিত পরীক্ষায় টিকাবেন। 

সবচেয়ে খুশির খবর হলো বিশেষ গণবিজ্ঞপ্তি দেওয়া হবে না। তাছাড়া ১৮ তমদের লিখিত ফলাফল শুন্যপদের চাহিদা নেওয়ার উপর ভিত্তি করেই ফলাফল ঘোষণা করবেন। এজন্য ৩০ সেপ্টেম্বর পর্যন্ত সময় দিয়েছে। তার মানে ৩০ সেপ্টেম্বরের আগে রেজাল্ট দিবে না। কেননা ১৭ তমদের নিয়োগের পর অবশিষ্ট শুন্যপদ ও ৬ষ্ঠ গণবিজ্ঞপ্তির জন্য নতুন করে শিক্ষা প্রতিষ্ঠানের কাছে শুন্যপদের জন্য যে চাহিদা চাওয়া হয়েছে এই দুইটা যোগ করেই ১৮ তমদের সাবজেক্ট ভিত্তিক টিকানো হবে।   

তার মানে ১৭ তমদের নিয়োগের পর আপনার সাবজেক্টে অবশিষ্ট যে শুন্যপদের হিসাব ইতিমধ্যে আপনি জেনেছেন তার সাথে ৬ষ্ঠ গণবিজ্ঞপ্তির মাধ্যমে আরও শুন্যপদ আপনার সাবজেক্টে বাড়বে। আমার চ্যানেলে ১৭ তম নিয়োগের পর আপনার সাবজেক্টের শুন্যপদ কতটি সেটা নিয়ে ভিডিও রয়েছে। এখন এর সাথে আরও অনেক শুন্যপদ যোগ হবে। তাহলে ১৮ তমদের জন্য এটা খুশির খবর। কাজেই ভিডিও টি শেয়ার করে দিন। ইনশাল্লাহ ১৮ তম শিক্ষক নিবন্ধনের মাধ্যমে অসংখ্য বেকার ভাই বোনেদের কপাল খুলে যাবে। আপনাদের জন্য দোয়া ও ভালোবাসা রেখে এখানেই শেষ করছি আল্লাহ্‌ হাফেজ।   

শেয়ার করুন

Author:

আমি একজন অতি সামান্য মানুষ। পেশায় একজন লেখক,ব্লগার এবং ইউটিউবার। লেখালেখি করতে খুব ভালো লাগে। আমার এই সামান্য প্রয়াসের মাধ্যমে মানুষের কিছু শেখাতে পারা ও বিনোদন দেওয়ার মাধ্যমে আনন্দ খুঁজে পায়।

0 coment rios: