মঙ্গলবার, ৩ সেপ্টেম্বর, ২০২৪

৩৫ দাবিতে লাগাতার কর্মসূচির ঘোষণা।

৩৫ দাবিতে লাগাতার কর্মসূচির ঘোষণা।
৩৫ দাবিতে লাগাতার কর্মসূচির ঘোষণা। 

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করার দাবিতে লাগাতার অবস্থান কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছেন চাকরি প্রত্যাশী সাধারণ শিক্ষার্থীরা। তারা জানান, দাবি আদায়ের লক্ষ্যে ধারাবাহিক বিভিন্ন কর্মসূচি শেষে আগামী ৭ সেপ্টেম্বরের পর থেকে লাগাতার অবস্থান কর্মসূচি পালিত হবে। 

গত শুক্রবার বিকেল ৫টায় টিএসসিতে ৩৫ প্রত্যাশী সাধারণ শিক্ষার্থীবৃন্দ ব্যানারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে চাকরি প্রত্যাশীরা এ ঘোষণা দেন। 

বক্তারা জানান, বর্তমানে দাবি আদায়ে প্রতিটি জেলা পর্যায়ে বিভিন্ন কর্মসূচি পালিত হচ্ছে। এরপর সারা দেশে একযোগে মানববন্ধন কর্মসূচি পালিত হবে। আমরা ইতিমধ্যে প্রধান উপদেষ্টা বরাবর স্মারকলিপি জমা দিয়েছি। বর্তমান অন্তর্বর্তী সরকার বয়স ৩৫ বৃদ্ধির দাবি মেনে না নিলে আগামি ৭ সেপ্টেম্বর মহাসমাবেশ অনুষ্ঠিত হবে। তারপরও যদি দাবি মেনে নেওয়া না হয় তাহলে আমরা লাগাতার অবস্থান কর্মসূচি পালন করব।

দাবি আদায় না হওয়া পর্যন্ত এই কর্মসূচি অব্যাহত থাকবে। ৩৫ প্রত্যাশীদের দাবি, এই আন্দোলন যেমন যৌক্তিক, তেমনি প্রাসঙ্গিক। ফলে কালক্ষেপণ না করে অনতিবিলম্বে এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করতে হবে। আমরা বারবার বলেছি, যৌক্তিক দাবি মানা না হলে শিক্ষার্থী সমাজ ক্ষোভে ফুঁসে উঠবে।

বিগত সরকার দেখতে পেয়েছে, একটি বৈষম্যের কারণে তারা উৎখাত হয়েছে। ফলে যেকোনো যৌক্তিক আন্দোলন কালক্ষেপণ না করে দ্রুত বাস্তবায়ন করা প্রয়োজন।

সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, ‘২০১২ সাল থেকে শুরু হয়ে দীর্ঘ ১২ বছর এই আন্দোলন চলছে। বিশ্বের ১৬২টি দেশে এর যৌক্তিকতা আছে। এ ছাড়া বর্তমানে বাংলাদেশে বৈষম্যহীন রাষ্ট্র গড়ার কাজ চলছে।

তবে আমাদের দাবি পূরণ না করা পর্যন্ত তা সম্ভব হবে না। আমরা প্রধান উপদেষ্টাকে আমরা এ বিষয়ে স্মারকলিপি দিয়েছি। আমরা আশা করব, প্রধান উপদেষ্টাসহ বর্তমান সরকারের সবাই আমাদের দাবি মেনে নিয়ে পড়ার টেবিলে ফিরিয়ে নেবেন। আপনারা অবশ্যই ৭ সেপ্টেম্বরে আন্দোলনে সরাসরি যোগদান করবেন। আগামিতে আরও একটি সুন্দর ভিডিও পাওয়ার অপেক্ষায় সেই পর্যন্ত ভালো থাকবেন ও সুস্থ থাকবেন আজ এখানেই বিদায় নিচ্ছি আল্লাহ্‌ হাফেজ। 



শেয়ার করুন

Author:

আমি একজন অতি সামান্য মানুষ। পেশায় একজন লেখক,ব্লগার এবং ইউটিউবার। লেখালেখি করতে খুব ভালো লাগে। আমার এই সামান্য প্রয়াসের মাধ্যমে মানুষের কিছু শেখাতে পারা ও বিনোদন দেওয়ার মাধ্যমে আনন্দ খুঁজে পায়।

0 coment rios: