শুক্রবার, ৬ সেপ্টেম্বর, ২০২৪

১৮ তমদের কি সত্যিই কপাল পুড়লো।

১৮ তমদের কি সত্যিই কপাল পুড়লো।

 প্রিয় ১৮ তম নিবন্ধন প্রত্যাশি ভাই বোনেরা আসসালামু আলাইকুম। আশা করি আপনারা সকলেই ভালো আছেন। তবে আজকে আপনাদের সাথে এমন একটি গুরুত্বপূর্ণ বিষয় শেয়ার করতে এসেছি যা সত্যিই ১৮ তমদের জন্য দুসংবাদ। জানিনা বিষয়টা আপনারা কিভাবে নিবেন। ভিডিও টি অবশ্যই শেষ পর্যন্ত দেখবেন এবং আপনার মতামত অবশ্যই জানাবেন।

গতকাল ১-১৪ তম নিবন্ধনধারীরা এনটিআরসিএর অফিস ৬ ঘন্টা ধরে অবরোধ করে রাখেন যার ফলে এনটিআরসিএ এর কর্মকর্তাগণ অবরুদ্ধ ছিলেন। ১-১৪ তম নিবন্ধনধারীদের দাবি হলো তাদের জন্য বিশেষ গণবিজ্ঞপ্তি দিতে হবে। ইতিমধ্যে তাদের লিখিত দাবি প্রধান উপদেষ্টা বরাবর জমা দিয়েছে। ১-১৪ তমদের আশ্বাস দেওয়া হয়েছে এ বিষয় নিয়ে চিন্তা ভাবনা করে পরবর্তীতে সিদ্ধান্ত নেওয়া হবে। 

এখন প্রশ্ন হলো সত্যিই যদি ১-১৪ তমদের জন্য বিশেষ গণবিজ্ঞপ্তি দেওয়া হয় তাহলে ১৮ তম বা ১৯ তমদের জন্য প্রভাব পড়বে কিনা? 

১০০% নিশ্চিত যে ১৮ তমদের জন্য ব্যাপক প্রভাব পড়বে। কেননা ১-১৪ তমদের বিশেষ গণবিজ্ঞপ্তির মাধ্যমে যদি নিয়োগ দেওয়া হয় তাহলে শুন্যপদের সংখ্যা অনেক কমে যাবে। তাহলে ১৮ তমদের জন্য কাট মার্কস অনেক বেড়ে যাবে। কারণ শুন্যপদ যদি কম হয় তাহলে কাট মার্কস বাড়বে এটাই স্বাভাবিক। এখন যদি আপনারা ৫০ মার্কস পেয়ে টিকেন তখন দেখা যাবে ৬৫ প্লাস মার্কস লাগবে এছাড়াও কিছু কিছু সাবজেক্ট তো একেবারেই নাগালের বাইরে চলে যাবে সেখানে ৭০ প্লাস মার্কস লাগবে।

এমনিতেই ১৮ তমতে পরীক্ষার্থীর সংখ্যা অনেক অনেক বেশি । কাজেই প্রতিযোগিতার হারও অনেক বেশি এছাড়া এবারের প্রশ্নপত্র বিগত যে কোন  নিবন্ধনের চেয়ে অনেক কঠিন ছিল। কাজেই স্বাভাবিক ভাবে কাট মার্কস একটু কম হবে। 

তাহলে যদি ১-১৪ তমদের বিশেষ গণবিজ্ঞপ্তি না দিয়েও ১৮ তমদের সাথে ৬ষ্ঠ গণবিজ্ঞপ্তিতেও সুযোগ দেই তাহলেও ১৮ তমরা ঝুঁকিতে পড়ে যাবে। কেননা আমি আগেই বলেছি এবার প্রশ্নপত্র কঠিন হওয়ায় বিগত নিবন্ধনগুলোর তুলনায় কাট মার্কস কম হবে। এখন ভেবে দেখুন তো ১-১৪ তমরা ১৮ তমদের সাথে আবেদন করলে সমস্যা হবে কিনা। এ যেন এক হুলস্থুর কাণ্ড বেঁধে গেল। 

আপনাদের মতামত এখনই কমেন্ট করে জানান। আসলে যদি এমনটা হয় তাহলে আপনারা কি কখনই এটা মেনে নিবেন। আগামিতে আরও একটি সুন্দর ভিডিও পাওয়ার অপেক্ষায় সেই পর্যন্ত ভালো থাকুন ৫ ওয়াক্ত নামাজ কায়েম করুন আল্লাহ্‌ হাফেজ। 

 


























শেয়ার করুন

Author:

আমি একজন অতি সামান্য মানুষ। পেশায় একজন লেখক,ব্লগার এবং ইউটিউবার। লেখালেখি করতে খুব ভালো লাগে। আমার এই সামান্য প্রয়াসের মাধ্যমে মানুষের কিছু শেখাতে পারা ও বিনোদন দেওয়ার মাধ্যমে আনন্দ খুঁজে পায়।

0 coment rios: